নতুন ইইউ ব্যাটারি নিয়ন্ত্রণ

নতুন ইইউ ব্যাটারি নিয়ন্ত্রণ

নতুন ইইউ ব্যাটারি নিয়ন্ত্রণের প্রয়োজনীয়তা এবং কমপ্লিমার্কেট সলিউশন

ইউরোপীয় ইউনিয়নের নতুন ব্যাটারি নিয়ন্ত্রণ ব্যাটারি এবং ব্যাটারি চালিত পণ্যগুলির নির্মাতা, আমদানিকারক এবং বিতরণকারীদের জন্য সুদূরপ্রসারী প্রভাব রয়েছে৷ ব্যাটারি রেগুলেশন, যা 2020 সালের ডিসেম্বরে প্রস্তাবিত হয়েছিল, এর লক্ষ্য হল ইউরোপীয় ইউনিয়নের বাজারে রাখা ব্যাটারিগুলি তাদের সমগ্র জীবনচক্র জুড়ে টেকসই এবং নিরাপদ। নতুন ব্যাটারি নিয়ন্ত্রণের প্রয়োজনীয়তা সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে।

  • 1. টেকসই ব্যাটারি ডিজাইন

নতুন ব্যাটারি প্রবিধানে প্রস্তুতকারকদেরকে সহজে ভেঙে ফেলা, পুনঃব্যবহার এবং পুনর্ব্যবহার করার জন্য ব্যাটারি ডিজাইন করতে হবে। তাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে ব্যাটারিগুলি টেকসই, শক্তি-দক্ষ এবং কম পরিবেশগত প্রভাব রয়েছে৷

  • 2. ব্যাটারি লেবেলিং

ব্যাটারিগুলির কার্যক্ষমতা, স্থায়িত্ব এবং শক্তি দক্ষতা সম্পর্কে স্পষ্ট এবং সহজে বোধগম্য তথ্য সহ লেবেল করা আবশ্যক৷ এই তথ্যটি গ্রাহকদের কোন ব্যাটারি বেছে নেবে সে সম্পর্কে জ্ঞাত সিদ্ধান্ত নিতে সাহায্য করবে।

  • 3. বিপজ্জনক পদার্থের উপর বিধিনিষেধ

নতুন ব্যাটারি নিয়ন্ত্রণ সীসা, ক্যাডমিয়াম এবং পারদ সহ বিপজ্জনক পদার্থের ব্যবহার সীমাবদ্ধ করে। ব্যাটারি এবং ব্যাটারি চালিত পণ্যগুলিকে অবশ্যই রিচ রেগুলেশন এবং ওয়েস্ট ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইকুইপমেন্ট (WEEE) নির্দেশিকা মেনে চলতে হবে।

  • 4. প্রযোজকের দায়িত্ব

ব্যাটারি এবং ব্যাটারি চালিত পণ্যের প্রস্তুতকারক, আমদানিকারক এবং পরিবেশকদের অবশ্যই বর্জ্য ব্যাটারির সংগ্রহ, চিকিত্সা এবং পুনর্ব্যবহার করার দায়িত্ব নিতে হবে। পরিবেশ-বান্ধব উপায়ে ব্যাটারি কীভাবে নিষ্পত্তি করা যায় সে সম্পর্কেও তাদের অবশ্যই ভোক্তাদের তথ্য সরবরাহ করতে হবে।

  • 5. নিবন্ধন প্রয়োজনীয়তা

ব্যাটারি এবং ব্যাটারি চালিত পণ্যের প্রস্তুতকারক, আমদানিকারক এবং পরিবেশকদের অবশ্যই প্রতিটি EU দেশে যেখানে পণ্যটি বিক্রি হয় সেখানে জাতীয় কর্তৃপক্ষের সাথে নিবন্ধন করতে হবে। তাদের অবশ্যই প্রতিটি পণ্যের প্রকারের বিক্রয় ভলিউম রিপোর্ট করতে হবে।

কিভাবে ComplyMarket আপনাকে সাহায্য করতে পারে:

  • ComplyMarket-, আমরা EU ব্যাটারি নিয়ন্ত্রণের প্রয়োজনীয়তা মেনে চলার চ্যালেঞ্জগুলি বুঝতে পারি।
  • ComplyDoC: সরবরাহকারীদের কাছ থেকে তথ্য সংগ্রহ করার জন্য সাপ্লাই চেইন স্থায়িত্ব, রাসায়নিক ও পণ্য সম্মতি ব্যবস্থাপনার জন্য একটি বুদ্ধিমান আইটি এবং প্রথম ওপেন সোর্স কোড ক্লাউড সমাধান।
  • ComplyMarket সার্টিফিকেশন প্রক্রিয়াকে সমর্থন করতে পারে এবং ব্যাটারি প্রস্তুতকারক ও আমদানিকারকদেরকে বিজ্ঞাপিত বডি পরিষেবা প্রদান করতে পারে।
  • আমরা আপনাকে নতুন ব্যাটারি নিয়ন্ত্রণের প্রয়োজনীয়তা অর্জনে সহায়তা করার জন্য অ্যাডহক পরামর্শক পরিষেবাও অফার করি।

নতুন EU ব্যাটারি নিয়ম মেনে চলার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবেন না। আমাদের সমাধান সম্পর্কে আরও জানতে এবং কীভাবে আমরা আপনাকে আপনার সম্মতি লক্ষ্য পূরণে সহায়তা করতে পারি তা জানতে আজই ComplyMarket-এর সাথে যোগাযোগ করুন।

ComplyMarket একটি পূর্ণ মানদণ্ড সম্প্রেষণ সমাধান সরবরাহকারী, যেখানে এআই এর শক্তি ব্যবহার করা হয় সম্প্রেষণের প্রয়োজনীয়তা নির্ধারণ এবং ঝুঁকি মূল্যায়ন করতে। আমাদের দক্ষতা পূর্বেই সরবরাহ শৃঙ্খলা ব্যবস্থাপনার জন্য সৃষ্টি করা হয়েছে একটি একমাত্র ওপেন সোর্স সফটওয়্যারের। এই আধুনিক টুল দ্বারা সরবরাহকারী থেকে সম্প্রেষণ এবং সাস্টেইনেবিলিটি তথ্য দ্রুত সংগ্রহ করা হয়, যাতে আমাদের গ্রাহকগণ আইনি সম্প্রেষণ এবং পরিবেশ উর্ধ্বাধিকার স্তর বজায় রাখতে পারে।