RoHS dell'UE

ইইউ RoHS

RoHS, "বিপজ্জনক পদার্থের বিধিনিষেধ" এর একটি সংক্ষিপ্ত রূপ 2003 সালে ইউরোপীয় ইউনিয়নের মধ্যে শুরু হয়েছিল, ইলেকট্রনিক ডিভাইসগুলির সাথে সম্পর্কিত প্রতিকূল পরিবেশগত এবং স্বাস্থ্যের প্রভাবগুলি হ্রাস করার উদ্দেশ্যে। এর প্রাথমিক লক্ষ্য হল এই উদ্দেশ্য পূরণ করা।

RoHS নির্দেশের উদ্দেশ্য হল পরবর্তী কারণগুলির জন্য বৈদ্যুতিক এবং ইলেকট্রনিক সরঞ্জাম (EEE) এ কিছু বিপজ্জনক উপকরণ ব্যবহার নিষিদ্ধ করা:

  • এই পদার্থের ক্ষতিকর প্রভাব থেকে মানব স্বাস্থ্য এবং পরিবেশকে রক্ষা করুন।
  • বর্জ্য বৈদ্যুতিক এবং ইলেকট্রনিক সরঞ্জাম (WEEE) থেকে উপকরণ পুনরুদ্ধার এবং পুনর্ব্যবহারকে সহজ করুন।
  • বিপজ্জনক পদার্থের নিরাপদ বিকল্প আবিষ্কার করুন এবং বিকাশ করুন।
  • স্বাস্থ্য এবং পরিবেশগত বিবেচনাকে অগ্রাধিকার দেয় এমন উদ্ভাবনী সমাধান প্রবর্তনের মাধ্যমে প্রতিযোগিতামূলকতা বৃদ্ধি করুন।
  • ইউরোপীয় ইউনিয়নের অভ্যন্তরীণ বাজারকে সমর্থন ও শক্তিশালী করা।

RoHS 2 নির্দেশিকা (2011/65/EU) হল প্রাথমিক নির্দেশিকা 2002/95/EU-এর একটি অগ্রগতি, এবং এটি 21শে জুলাই 2011-এ প্রণীত হয়েছিল, যার বাস্তবায়ন 2রা জানুয়ারী 2013 থেকে শুরু হয়েছে৷

যেহেতু RoHS 2 এর উপস্থিতিসিই চিহ্নএকটি পণ্যের উপর EU RoHS প্রয়োজনীয়তার সাথে তার সম্মতি বোঝায়। ফলস্বরূপ, সম্মতি সম্পর্কিত নির্দিষ্ট নথিগুলি বাধ্যতামূলক, যার মধ্যে রয়েছে:

  1. বড় গৃহস্থালী যন্ত্রপাতি:লন্ড্রি মেশিন, কুকার, ফ্রিজ, এয়ার কন্ডিশনার
  2. ছোট গৃহস্থালী যন্ত্রপাতি:ডাস্ট বাস্টার, ব্রেড ওয়ার্মার্স, কফি মেকার
  3. আইটি এবং টেলিযোগাযোগ:পিসি, ডেটা সেন্টার, মোবাইল ফোন, প্রিন্টিং ডিভাইস
  4. ভোক্তা সরঞ্জাম:টেলিভিশন, তারযুক্ত যন্ত্র, ক্যামকর্ডার
  5. আলো সরঞ্জাম: লাইটিং ফিক্সচার, মোবাইল স্টেডিয়াম লাইট, হ্যান্ডহেল্ড টর্চ
  6. বৈদ্যুতিক এবং ইলেকট্রনিক সরঞ্জাম:পাওয়ার ড্রিল, টেলারিং মেশিন, কাটিং টুল, ফিউশন টুল
  7. খেলনা, অবসর, এবং ক্রীড়া সরঞ্জাম:গেমিং কনসোল, ব্যায়াম মেশিন, জুয়া ডিভাইস
  8. চিকিত্সা সংক্রান্ত যন্ত্রপাতি:হার্টের যত্ন, ইন ভিট্রো ডায়াগনস্টিকস, কিডনি চিকিত্সা, রক্ত ​​বিশ্লেষণ
  9. পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণ যন্ত্র:ফ্লো গেজ, টেম্পারেচার রেগুলেটর, ফায়ার ডিটেক্টর, ওয়ার্নিং সিস্টেম
  10. স্বয়ংক্রিয় ডিসপেনসার:ক্যাশ মেশিন, ড্রিংক ডিসপেনসার
  11. অন্যান্য EEE অন্যান্য বিভাগ দ্বারা আচ্ছাদিত নয়: তার, বিবিধ অনির্ধারিত পণ্য
  12. শিল্প প্রক্রিয়ায়

EU RoHS মূল সংজ্ঞা

বৈদ্যুতিক এবং ইলেকট্রনিক সরঞ্জাম বা (EEE):

রেজোলিউশনের অ্যানেক্স (1) এ অন্তর্ভুক্ত একটি ডিভাইস। ডিভাইসটি বৈদ্যুতিক শক্তি বা ইলেক্ট্রোম্যাগনেটিক ফিল্ড ব্যবহার করে কাজ করে এবং হয়        বিকল্প কারেন্টের জন্য সর্বাধিক (1000) ভোল্ট এবং সরাসরি কারেন্টের জন্য (1500) ভোল্টের সাথে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে।

তারগুলি:

এগুলি একটি পাওয়ার আউটলেটের সাথে বৈদ্যুতিক এবং ইলেকট্রনিক সরঞ্জাম (EEE) সংযোগ করতে বা একে অপরের সাথে দুই বা ততোধিক EEE সংযোগ করতে ব্যবহৃত হয়। তারের অবশ্যই 250 ভোল্টের কম রেটযুক্ত ভোল্টেজ থাকতে হবে।

একটি সমজাতীয় উপাদান দুটি উপায়ে সংজ্ঞায়িত করা যেতে পারে:

  1. একটি পদার্থ যা জুড়ে একটি সামঞ্জস্যপূর্ণ রচনা আছে.
  2. এমন একটি পদার্থ যা পদার্থের মিশ্রণে গঠিত যা শারীরিক পদ্ধতি যেমন নাকাল, চূর্ণ, কাটা, স্ক্রু করা বা ঘষিয়া তুলিয়া ফেলিতে সক্ষম প্রক্রিয়া দ্বারা পৃথক করা যায় না।

EU RoHS - সীমাবদ্ধ পদার্থ

RoHS - অব্যাহতিপ্রাপ্ত বিভাগ

  1. সদস্য রাষ্ট্রগুলির মৌলিক নিরাপত্তা স্বার্থ রক্ষার জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এই ধরনের সরঞ্জামগুলিতে অস্ত্র, গোলাবারুদ এবং নির্দিষ্ট সামরিক অ্যাপ্লিকেশনের জন্য ডিজাইন করা সামরিক-সম্পর্কিত উপকরণ অন্তর্ভুক্ত থাকতে পারে।

  2. বৈজ্ঞানিক অনুসন্ধান, যোগাযোগ, ন্যাভিগেশন বা সামরিক ক্রিয়াকলাপগুলির মতো বিভিন্ন উদ্দেশ্যে বাইরের মহাকাশে উৎক্ষেপণের জন্য বিশেষভাবে প্রকৌশলী এবং নির্মিত সরঞ্জাম।

  3. যে সরঞ্জামগুলি অন্য ধরণের সরঞ্জামগুলির একটি অবিচ্ছেদ্য অংশ হিসাবে ইনস্টল করার জন্য ডিজাইন করা হয়েছে যা হয় বাদ দেওয়া হয়েছে বা নির্দেশের আওতায় পড়ে না। এই বিশেষ সরঞ্জামগুলি কেবলমাত্র তার উদ্দেশ্যমূলক কার্য সম্পাদন করতে পারে যদি এটি সেই নির্দিষ্ট সরঞ্জামের সাথে একত্রিত হয় এবং এটি শুধুমাত্র বিশেষভাবে ডিজাইন করা সরঞ্জামগুলির একটি অভিন্ন অংশ দ্বারা প্রতিস্থাপিত হতে পারে।

  4. স্থির শিল্প সরঞ্জাম যা আকার এবং স্কেলে বড়, উত্পাদন, উত্পাদন বা অন্যান্য শিল্প প্রক্রিয়াগুলিতে ব্যবহারের উদ্দেশ্যে এবং সহজে বহনযোগ্য বা চলনযোগ্য নয়।

  5. যে ইনস্টলেশনগুলি আকার এবং স্কেলে বড়, একটি নির্দিষ্ট স্থানে থাকার উদ্দেশ্যে, এবং সহজে চলমান নয়। এই ইনস্টলেশনগুলিতে পাওয়ার প্ল্যান্ট, শোধনাগার, টেলিকমিউনিকেশন টাওয়ার বা অন্যান্য অবকাঠামো যা একটি নির্দিষ্ট এলাকা বা অঞ্চলের জন্য অত্যাবশ্যক জিনিসগুলি অন্তর্ভুক্ত করতে পারে।

  6. যানবাহন যা মানুষ বা পণ্য পরিবহনের জন্য ব্যবহার করা হয় এবং গাড়ি, ট্রাক, বাস, ট্রেন, জাহাজ এবং বিমান, অন্যদের মধ্যে অন্তর্ভুক্ত থাকতে পারে। যাইহোক, এটি টাইপ-অনুমোদিত নয় এমন বৈদ্যুতিক দ্বি-চাকার যানবাহনগুলিকে বাদ দেয়, যার অর্থ তারা সর্বজনীন রাস্তায় ব্যবহারের জন্য প্রত্যয়িত বা অনুমোদিত নয়।

  7. মোবাইল মেশিনারি যা সর্বজনীন রাস্তায় ব্যবহারের জন্য ডিজাইন করা হয়নি, এবং শুধুমাত্র পেশাদার বা বাণিজ্যিক ব্যবহারের উদ্দেশ্যে। এই ধরনের যন্ত্রপাতির উদাহরণগুলির মধ্যে অন্যান্যগুলির মধ্যে নির্মাণ সরঞ্জাম, কৃষি যন্ত্রপাতি, খনির সরঞ্জাম এবং শিল্প ফর্কলিফ্ট অন্তর্ভুক্ত থাকতে পারে।

  8. সক্রিয় ইমপ্লান্টেবল মেডিকেল ডিভাইসগুলি এমন ডিভাইসগুলিকে বোঝায় যেগুলি রোগীর শরীরে অস্ত্রোপচারের মাধ্যমে ইমপ্লান্ট করার উদ্দেশ্যে এবং একটি সক্রিয় ফাংশন যেমন পর্যবেক্ষণ, সমর্থন বা একটি শারীরবৃত্তীয় ফাংশন প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা হয়। এই ডিভাইসগুলি শরীরের নিজস্ব শক্তি ব্যতীত অন্য একটি উত্স দ্বারা চালিত হয় এবং একটি বর্ধিত সময়ের জন্য শরীরে থাকার উদ্দেশ্যে করা হয়৷ এই ধরনের ডিভাইসগুলির উদাহরণগুলির মধ্যে পেসমেকার, ইমপ্লান্টেবল ডিফিব্রিলেটর, নিউরোস্টিমুলেটর এবং ইমপ্লান্টেবল ড্রাগ ডেলিভারি সিস্টেম অন্তর্ভুক্ত থাকতে পারে।

  9. ফটোভোলটাইক প্যানেল হল সৌর প্যানেল যা সূর্যের আলোকে বিদ্যুতে রূপান্তর করার জন্য ডিজাইন করা হয়েছে। যখন এই প্যানেলগুলি এমন একটি সিস্টেমের অংশ হিসাবে ব্যবহার করার উদ্দেশ্যে করা হয় যা পেশাদারদের দ্বারা একটি নির্দিষ্ট স্থানে স্থায়ীভাবে ব্যবহারের জন্য সর্বজনীন, বাণিজ্যিক, শিল্প এবং আবাসিক অ্যাপ্লিকেশনগুলির জন্য সৌর আলো থেকে শক্তি উত্পাদন করার জন্য ইনস্টল করা হয়, তখন সেগুলিকে ফটোভোলটাইক প্যানেল হিসাবে বিবেচনা করা হয়। ব্যবহার এই ধরনের সিস্টেমের মধ্যে সৌরবিদ্যুৎ কেন্দ্র, ছাদে সৌর স্থাপনা এবং অন্যান্য বৃহৎ আকারের সৌর প্রকল্প অন্তর্ভুক্ত থাকতে পারে যা বাড়ি, ব্যবসা বা পাবলিক গ্রিডে শক্তি সরবরাহ করার জন্য ডিজাইন করা হয়েছে।

  10. যন্ত্রপাতি যা গবেষণা এবং উন্নয়ন কার্যক্রমে ব্যবহারের জন্য একচেটিয়াভাবে ডিজাইন করা হয়েছে এবং শুধুমাত্র ব্যবসা-থেকে-ব্যবসার ভিত্তিতে কেনার জন্য উপলব্ধ করা হয়েছে। এই জাতীয় সরঞ্জামগুলির মধ্যে পরীক্ষাগারের যন্ত্র, পরীক্ষার সরঞ্জাম এবং বিশেষ যন্ত্রপাতি অন্তর্ভুক্ত থাকতে পারে যা নতুন পণ্য, প্রক্রিয়া বা প্রযুক্তির গবেষণা এবং বিকাশে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে। এই আইটেমগুলি সাধারণত সাধারণ বাণিজ্যিক ব্যবহারের উদ্দেশ্যে নয় এবং শুধুমাত্র ব্যবসা বা সংস্থাগুলির জন্য উপলব্ধ যা R&D উদ্দেশ্যে তাদের প্রয়োজন।

বড় মাপের নির্দিষ্ট ইনস্টলেশন

বিভিন্ন ধরণের সরঞ্জাম এবং অন্যান্য ডিভাইসের সংগ্রহ পেশাদারদের দ্বারা একটি নির্দিষ্ট স্থানে স্থায়ী ব্যবহারের জন্য একত্রিত করা হয়। এটি একটি বড় মাপের ইনস্টলেশন যার জন্য পেশাদারদের দ্বারা সমাবেশ, ইনস্টলেশন এবং অপসারণ প্রয়োজন।

বড় আকারের নির্দিষ্ট ইনস্টলেশনের উদাহরণ (একটি বর্জন থেকে উপকৃত):

  • রোবট এবং মেশিন টুলস সহ উত্পাদন এবং প্রক্রিয়াকরণ লাইন (শিল্প, খাদ্য প্রিন্ট মিডিয়া ইত্যাদি); যাত্রী লিফট;
  • পরিবাহক পরিবহন ব্যবস্থা
  • স্বয়ংক্রিয় স্টোরেজ সিস্টেম
  • বৈদ্যুতিক বিতরণ ব্যবস্থা যেমন জেনারেটস;
  • রেলওয়ে সিগন্যালিং অবকাঠামো;
  • স্থির ইনস্টল করা কুলিং, এয়ার কন্ডিশনার এবং রেফ্রিজারেশন সিস্টেম বা হিটিং সিস্টেমগুলি শুধুমাত্র অ-আবাসিক ব্যবহারের জন্য ডিজাইন করা হয়েছে।

সরঞ্জামগুলিকে একটি বড়-স্কেল ফিক্সড ইনস্টলেশন (LSFI) হিসাবে বিবেচনা করা হয় এবং এর ফলে নির্দিষ্ট নিয়ন্ত্রক সুযোগ থেকে বাদ দেওয়া হয় কিনা তা নির্ধারণ করবেন:

 

নির্দিষ্ট শর্তাবলী যার অধীনে মিলিত সরঞ্জামগুলিকে একটি বড়-স্কেল ফিক্সড ইন্সটলেশন (LSFI) এর অংশ হিসাবে বিবেচনা করা হয় এবং তাই নির্দিষ্ট প্রবিধানের সুযোগের বাইরে:

LSFI-এর জন্য 1-সম্মিলিত সরঞ্জামের সংজ্ঞা

সম্মিলিত সরঞ্জামগুলিকে b2b (ব্যবসা-থেকে-ব্যবসা) হিসাবে সংজ্ঞায়িত করা হয় এবং ইনস্টলেশনটি বড় আকারে বিবেচিত হয় যদি এটি কমপক্ষে নিম্নলিখিত মানদণ্ডগুলির মধ্যে একটি পূরণ করে:

  • ইনস্টলেশন ইনস্টল বা ডি-ইনস্টল করার সময়, এটি একটি ISO 20-ফুট কন্টেইনারে স্থানান্তরিত করার জন্য খুব বড় কারণ এর রূপান্তরিত অংশগুলির মোট যোগফল 5.7mx 2.35mx 2.39m (32.07 m³ এর বেশি) থেকে বড়।
  • যে কোন রাস্তার ট্রাকের সর্বোচ্চ ওজন 44 টন। এইভাবে, ইনস্টলেশনটি ইনস্টল করার সময় বা ডি-ইনস্টল করার সময়, যদি এটি একটি 4-অ্যাক্সেল রোড ট্রাক দ্বারা সরানো খুব ভারী হয়, কারণ পরিবহন হিসাবে এর অংশগুলির মোট যোগফল ট্রাকের লোড ক্ষমতার চেয়ে বেশি।

2-বিশেষ দক্ষতার জন্য প্রয়োজনীয়তা

বিশেষভাবে দক্ষ এবং প্রশিক্ষিত কর্মীদের প্রয়োজন:

  • বিভিন্ন সরঞ্জাম একত্রিত করুন/একসাথে রাখুন।
  • একটি পূর্বনির্ধারিত এবং উত্সর্গীকৃত অবস্থানে একটি বিল্ডিং বা কাঠামোতে এটিকে একীভূত করুন৷
  • ডি-ইনস্টলেশন প্রক্রিয়া এলএসএফআইকে বিল্ডিং বা কাঠামো থেকে ভেঙে দেয় যেখানে এটি ইনস্টল করা হয়েছিল - এছাড়াও একই বিশেষভাবে দক্ষ এবং প্রশিক্ষিত কর্মীদের প্রয়োজন যারা এটিকে একত্রিত এবং ইনস্টল করেছিল।

3-একটি বিল্ডিং বা কাঠামোর মধ্যে স্থায়ী ব্যবহার

এর অংশ হতে হলে বিল্ডিং বা কাঠামোর মধ্যে যন্ত্রপাতির একীকরণ প্রয়োজন:

  • স্থায়ীভাবে একটি অংশ ব্যবহার করা মানে LSFI তার সমগ্র জীবনে অবস্থান পরিবর্তন করবে না। এটি একটি একক অবস্থানে ব্যবহার করার উদ্দেশ্যে করা হলে এটি হয়। যদিও সরঞ্জাম নিজেই কিছু গতিশীলতা থাকতে পারে। উদাহরণস্বরূপ, বিল্ডিং/কাঠামোর মধ্যে অবস্থিত রেলগুলিতে।
  • যদি ইনস্টলেশনটি তার জীবনের সময় বিভিন্ন সাইটে ব্যবহার করার উদ্দেশ্যে করা হয় তবে এটি স্থায়ী হিসাবে বিবেচিত হয় না.

4-এলএসএফআই-এর জন্য ডিজাইনের নির্দিষ্টতা

শুধুমাত্র বিশেষভাবে ডিজাইন করা সরঞ্জামগুলি একটি LSFI এর অংশ হতে পারে, এর মানে হল:

  • বিশেষভাবে পরিকল্পিত সরঞ্জাম মানে ইনস্টলেশনের জন্য এটি দর্জি তৈরি (অনন্য) হতে হবে। এই ক্ষেত্রে, যদি এটি বিশেষভাবে ডিজাইন করা হয়, মাত্রা এবং কাস্টমাইজ করা হয়, ইনস্টলেশনের নির্দিষ্ট চাহিদা অনুযায়ী।
  • স্ট্যান্ডার্ডাইজড, টেইলার-নির্মিত পণ্যগুলিকে LSFI-তে একত্রিত করা যেতে পারে তবে সেগুলি LSFI বা অন্য ধরণের সরঞ্জামের অংশ হিসাবে বাদ দেওয়া হয় না যা বাদ দেওয়া হয়।

বড় মাপের নিশ্চল শিল্প সরঞ্জাম

একটি বৃহৎ আকারের সংগ্রহ মেশিন, সরঞ্জাম এবং/অথবা উপাদানগুলির একটি বৃহৎ-স্কেল সংগ্রহ যা একটি নির্দিষ্ট উদ্দেশ্যে একসাথে কাজ করে, যা স্থায়ীভাবে ইনস্টল করা হয় এবং একটি নির্দিষ্ট স্থানে পেশাদারদের দ্বারা সরানো হয়।


একটি নির্দিষ্ট ধরণের বৈদ্যুতিক এবং বৈদ্যুতিন সরঞ্জাম (EEE) একটি নির্দিষ্ট নিয়ন্ত্রক কাঠামোর সুযোগের মধ্যে পড়ে বা বড়-স্কেল স্টেশনারী ইন্ডাস্ট্রিয়াল টুলস (LSSIT) হিসাবে বাদ দেওয়া হয় কিনা তা কীভাবে নির্ধারণ করবেন:

সরঞ্জামগুলি এমন মেশিনগুলিকে বোঝায় যা হয় স্বতন্ত্র বা একত্রিত হতে পারে এবং সাধারণত চলমান অংশগুলি নিয়ে গঠিত। এগুলি বিভিন্ন অ্যাপ্লিকেশনে ব্যবহার করা হয়, যেমন উপকরণ এবং ওয়ার্কপিসগুলির চিকিত্সা বা উত্পাদন। ঐতিহ্যগত সরঞ্জাম ছাড়াও, বৈদ্যুতিক পাম্প, পাওয়ার জেনারেটর এবং কম্প্রেসারগুলিকেও সরঞ্জাম হিসাবে বিবেচনা করা হয়। সাধারণত, সরঞ্জামগুলি পৃথক ইউনিট হিসাবে বিক্রি হয় এবং কাস্টম-নির্মিত হয় না।

সরঞ্জামগুলি সাধারণত একটি নির্দিষ্ট স্থানে ব্যবহার করার জন্য তৈরি করা হয় এবং সময়ের সাথে সাথে স্থানান্তরিত করার উদ্দেশ্যে নয়। যদিও নির্দিষ্ট ধরণের সরঞ্জামগুলির কিছু গতিশীলতা থাকতে পারে, যেমন একটি প্ল্যান্ট বা সাইটের মধ্যে রেলের সাথে সংযুক্ত থাকা, যে কোনও ইনস্টলেশন বা অপসারণ একটি শিল্প উত্পাদন বা গবেষণা এবং উন্নয়ন সুবিধার মধ্যে করা উচিত। তাই, এলএসএসআইটি বিশেষভাবে একটি ব্যবসা-থেকে-ব্যবসায় (B2B) প্রেক্ষাপটে পেশাদার সেটিংয়ে ব্যবহারের জন্য ডিজাইন করা হয়েছে কারণ এটি সরঞ্জামের বিভাগের অধীনে পড়ে।

আইটেমটির ওজন 2 টনের বেশি হওয়া উচিত এবং এটির সর্বনিম্ন আয়তন 15,625 ঘনমিটার হওয়া উচিত, যা 2.5 মিটার বাই 2.5 মিটার বাই 2.5 মিটারের মতো মাত্রার সাথে অর্জন করা যেতে পারে৷

অ্যানেক্স III এবং IV RoHS - ছাড়:

Annex III- ব্যতিক্রমগুলির একটি তালিকা রয়েছে যা সমস্ত সরঞ্জাম বিভাগের জন্য প্রযোজ্য, যখন Annex IV-তে ব্যতিক্রমগুলির একটি তালিকা রয়েছে যা শুধুমাত্র চিকিৎসা ডিভাইস এবং পর্যবেক্ষণ/নিয়ন্ত্রণ সরঞ্জামগুলিতে প্রযোজ্য।

ছাড়ের সময়কাল:

  • 1-7, 10 এবং 11 বিভাগের জন্য 5 বছর
  • 8 এবং 9 শ্রেণীর জন্য 7 বছর

আবেদনকারীকে মেয়াদ শেষ হওয়ার 18 মাস আগে অব্যাহতি পুনর্নবীকরণের জন্য আবেদন জমা দিতে হবে। কমিশন মেয়াদ শেষ হওয়ার 6 মাস আগে নবায়নের বিষয়ে সিদ্ধান্ত নেবে। যদি পুনর্নবীকরণের আবেদন প্রত্যাখ্যান করা হয় বা অব্যাহতি প্রত্যাহার করা হয়, তবে সিদ্ধান্তটি কমপক্ষে 12 মাস পর্যন্ত কার্যকর হবে না, তবে কমিশনের সিদ্ধান্তের 18 মাসের পরে নয়

শেষ অবস্থা:

  • ROHS-এর দায়িত্বে থাকা EU কমিশনের প্রতিনিধির সাথে কথোপকথনের সময়, আমি নিম্নলিখিত বিবরণ পেয়েছি:
  • তাদের জন্য জমা দেওয়া পুনর্নবীকরণের অনুরোধ থাকা ছাড়গুলি কমিশন কর্তৃক সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত বৈধ থাকবে। আমরা বর্তমানে এই বছরের শেষ নাগাদ একটি সিদ্ধান্ত নেওয়ার প্রত্যাশা করছি।

দুটি প্রত্যাশিত পরিস্থিতিতে আছে:

  • অব্যাহতিগুলি স্থায়ীভাবে মেয়াদ শেষ হতে পারে, এবং যদি এটি হয়, তবে সেগুলি কমপক্ষে 12 মাসের জন্য বৈধ থাকবে তবে সিদ্ধান্ত প্রকাশের তারিখ থেকে 18 মাসের বেশি হবে না।
  • ছাড়গুলি বাড়ানো যেতে পারে, এবং যদি এটি ঘটে তবে ন্যূনতম এক্সটেনশন সময়কাল সিদ্ধান্ত প্রকাশের তারিখ থেকে 18 মাস হবে। এটি প্রয়োজন হলে আমাদের ছাড়ের মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করতে সক্ষম করবে।

RoHS এ দুটি নতুন পদার্থ যোগ করা হবে বলে আশা করা হচ্ছে:

  1. Tetrabromobisphenol-A (TBBP-A)
  2. মিডিয়াম চেইন ক্লোরিনেড প্যারাফিনস (MCCPs), অন্তর্ভুক্তির জন্য অনুমোদিত হয়েছে।

এই দুটি পদার্থ RoHS এ যোগ করা হবে বলে আশা করা হচ্ছে ইতিমধ্যেই খুব উচ্চ উদ্বেগের (SVHC) রিচ সাবস্টেন্সেসের অধীনে রয়েছে।

EU পার্লামেন্টের নতুন সিদ্ধান্ত জানা হয়ে গেলে ComplyMarket RoHS ছাড়ের জন্য একটি যৌথ এক্সটেনশন আবেদনের আয়োজন করবে

জয়েন্ট এক্সটেনশন অ্যাপ্লিকেশানগুলির আরও শক্তি থাকবে এবং খরচের 90% সাশ্রয় হবে৷

 

RoHS মূল উপাদান প্রযোজ্য মান - টেস্টিং স্ট্যান্ডার্ড

 

AHMED SAKR

PRODUCT COMPLIANCE CONSULTANT

ComplyMarket UG (haftungsbeschraenkt)

Commenti

Lascia un commento o fai una domanda

I agree to the Terms of Service and Privacy Policy