La TSCA

TSCA

টকসিক সাবস্ট্যান্স কন্ট্রোল এক্ট (TSCA), 21 শতাব্দীর জন্য ফ্র্যাঙ্ক আর. লাউটেনবার্গ কেমিক্যাল সেফটি অ্যাক্ট দ্বারা সংশোধিত, পরিবেশ সুরক্ষা এজেন্সি (EPA)-কে নির্দিষ্ট PBT রাসায়নিকে প্রকাশ্য বিধি জারি করতে বাধ্য করে। PBT রাসায়নিক টৈকষী, বায়োঅ্যাকুমুলেটিভ, এবং বিষাক্ত, এবং প্রকাশ্য বিধির জন্য সমৃদ্ধি আপনার জন্য সম্ভাব্য ঝুঁকি থাকতে পারে। এই রাসায়নিক সময়ের সাথে পরিবেশে জমা হয়, এগুলির সাথে পরিস্থিতি ন্যায্য করা গুরুত্বপূর্ণ হয়।

TSCA অনুসারে, EPA 2021 সালের 6 জানুয়ারি হতে প্রভাব ফেলা 5 টি চেষ্টা বিধি জারি করেছে যাতে PBT রাসায়নিকে করা হয়েছে। 2022 সালের মার্চে, EPA অন্য একটি চেষ্টা বিধি জারি করেছে যা একটি নির্দিষ্ট পোস্টের জন্য প্রস্তুত করা PBT রাসায়নিকে প্রস্তুত করতে, প্রস্তুত করতে এবং এর সহযোগী রেকর্ডকীপিং প্রয়োজনীয়তা একই পদ্ধতিতে অক্টোবর 31, 2024 পর্যন্ত। এই অ্যাকশনটি এপ্রিল 2021 সালে EPA এর প্রস্তাবনা সময়ে সরাসরি তথ্য সরবরাহ করে ভিত্তি করেছিল।

নিচে TSCA ধারা 6(h) পাঁচটি PBT রাসায়নিকগুলি:

  • ডেকাব্রোমোডাইফেনিল ইথার (ডেকাBDE)
  • ফেনোল, আইসোপ্রোপিলেটেড ফসফেট (3:1) (পিআইপি (3:1))
  • 2,4,6-ট্রিস (টার্ট-বাটাইল) ফেনল (2,4,6-টিটিবিপি)
  • হেক্সাক্লোরোবিউটাডাইয়িন (এইচসিবিডি)
  • পেন্টাক্লোরোথাইফিনল (পিসিটিপি)

TSCA ধারা 5(a)(2) অনুসারে, EPA বিদ্যমান রাসায়নিকের জন্য গুরুত্বপূর্ণ নতুন ব্যবহার বিধান (SNUR) জারি করতে পারে যা একটি বিষয়তাত্ত্বিক ব্যবহারের আগে বিজ্ঞপ্তি প্রয়োজন করে যে নতুন উপায়ে রাসায়নিক এবং মিশ্রণ ব্যবহৃত হতে পারে যা হতে পারে চিন্তা সৃষ্টি করতে। SNUR ব্যবহার করা যাবে রাসায়নিক বস্তুগুলির উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ, বাণিজ্যিক বিতরণ, এবং রাসায়নিক বস্তুগুলির নিষ্ক্রিয়াধিকারণ বৈধ করতে।

একবার EPA মনে করে যে একটি রাসায়নিক বস্তু একটি গুরুত্বপূর্ণ নতুন ব্যবহার, TSCA ধারা 5(a) অনুসারে ব্যক্তিদের একটি গুরুত্বপূর্ণ নতুন ব্যবহার বিজ্ঞপ্তি (SNUN) জমা দেওয়ার জন্য কমপক্ষে 90 দিন আগে তাদের সে ব্যবহারের জন্য রাসায়নিক বস্তু তৈরি (আমদানি) বা প্রক্রিয়া করতে হয়।

ComplyMarket আপনাকে কিভাবে সাহায্য করতে পারে:

  • ComplyDoC: এটি সাপ্লাই চেইনের মানবসম্প্রদায়, রাসায়নিক এবং পণ্য মান পালনের জন্য একটি বুদ্ধিমান আইটি এবং প্রথম হায়াপার কোড ক্লাউড সমাধান যা সরবরাহকারীদের থেকে তথ্য সংগ্রহ করতে।
  • অভ্যন্তরীণ পরামর্শ: ComplyMarket দলের সম্পর্কে একটি এড-হক পরামর্শ দেওয়ার জন্য ব্যবস্থানিক সাপ্তাহিক TSCA সমর্থন প্রদানে বিস্তৃত অভিজ্ঞতা আছে।"

Commentaires

Laissez un commentaire ou posez une question

I agree to the Terms of Service and Privacy Policy